বিশ্বায়নের বর্তমান বিশ্বে শিক্ষার প্রসার, তথ্য প্রযুক্তির ব্যবহার, বিশ্বায়নের প্রভাব ইত্যাদি কারণে জনপ্রত্যাশা বেড়ে চলছে। কারিগরি শিক্ষা অধিদপ্তর (ডিটিই) থেকে সেবা প্রদানে প্রচলিত পদ্ধতি বর্তমানে বাস্তবতার নিরিখে নাগরিক প্রত্যাশা বেড়েছে। এ প্রেক্ষাপটে সেবা প্রাপ্তির সময়, খরচ ও সরাসরি সাক্ষাৎ হ্রাসের মাধ্যমে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছানোর লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের উদ্যোগে সরকারি অফিসের গুরুত্বপূর্ণ নাগরিক সেবাসমূহের সেবাপদ্ধতি সহজিকরণের উদ্যোগ নেওয়া হয়েছে। ডিজিটাল বাংলাদেশ তৈরির সহায়ক হিসেবে এই উদ্যোগ কার্যকর ভূমিকা রাখবে বলে আশা করা হচ্ছে।
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস